বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০০ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি

হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি

দীর্ঘদিনের ধরা কাটিয়ে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। ১০তম ইনিংসে এসে গুজরাট টাইটান্সের বিপক্ষে হাফ-সেঞ্চুরির স্বাদ পান তিনি। তবে এই হাফ-সেঞ্চুরির পরও সমালোচনার মুখে পড়েন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সাবেক অধিনায়ক কোহলি। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে ৫৩ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি। কোহলির এমন ইনিংসের পরও ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, ব্যাড-প্যাচের মধ্যেই আছেন কোহলি।

তবে কোহলিকে নিয়ে সমালোচনায় না মেতে, তার পাশে দাঁড়ালেন ব্যাঙ্গালুরুর সাবেক ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

তিনি জানান, অফ-ফর্মের কারণে রাতারাতি কোন ক্রিকেটার খারাপ হয়ে যায় না। স্বচ্ছ মন এবং মানসিক শক্তি থাকলে খারাপ ছন্দ থেকে বের হয়ে আসা সম্ভব।

 

২০১৯ সালের নভেম্বর থেকে আন্তর্জাতিকসহ প্রতিযোগিতামূলক ক্রিকেটে সেঞ্চুরি নেই কোহলির। এবারের আইপিএলেও পুরোপুরি ব্যর্থ তিনি। তবে কোহলির রান ফেরাটা সময়ের ব্যাপার বলে দাবি করলেন ডি ভিলিয়ার্স।

সংবাদ সংস্থা এএফপিকে এক সাক্ষাৎকারে ডি ভিলিয়ার্স বলেন, ‘একজন ব্যাটার হিসেবে খারাপ ফর্ম থেকে ছন্দে ফিরতে একটি-দু’টি ইনিংসই যথেষ্ট।’

কোহলির বন্ধু ও ব্যাঙ্গালুরুতে এক সময়ের সতীর্থ ডি ভিলিয়ার্স মনে করেন, খারাপ ফর্ম থেকে ফিরে আসা একজন ব্যাটারের জন্য সব সময়ই কঠিন। যে কোনও ক্রিকেটারেরই খারাপ সময় আসে। তবে সেটি যদি চলতেই থাকে, তবে সেখান থেকে ফিরে আসা কঠিন।

তবে অফ-ফর্ম থেকে ফিরতে স্বচ্ছ মন এবং মানসিক শক্তি বড় উপকার করবে বলে মনে করেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, আমি এ ব্যাপারে কোন শতাংশের নিশ্চয়তা দিতে পারি না, তবে এটি মন ও শক্তির সাথে আসল যুদ্ধ। রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয়ে যায় না। কোহলি নিজেও সেটা ভালো জানেন এবং আমিও জানি। কিভাবে আপনি নিজের মনকে তৈরি রাখছেন, তার উপরে অনেক কিছু নির্ভর করে।

৩৮ বছর বয়সী ডি ভিলিয়ার্স আরও বলেন, আপনি যখনই খেলবেন তখন আপনার পরিস্কার মন এবং সতেজ হয়ে খেলতে নামা উচিত। তা হলেই সমস্যা থেকে বেরিয়ে আসা সম্ভব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com