বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৫ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
১০ ওভারে আয়ারল্যান্ড ১ উইকেট হারিয়ে তুলে ফেলে ৯২ রান

১০ ওভারে আয়ারল্যান্ড ১ উইকেট হারিয়ে তুলে ফেলে ৯২ রান

প্রথম ১০ ওভারে আয়ারল্যান্ড ১ উইকেট হারিয়ে তুলে ফেলে ৯২ রান। এরপর অবশ্য নিজেদের গুছিয়ে নিয়ে প্রতিপক্ষকে দেড়শ পার হতেই থামিয়ে দেয় ইংল্যান্ড। তবে জস বাটলার মনে করছেন, শুরুর বাজে বোলিংই তাদের হারের বড় কারণ। দিনশেষে আইরিশরা ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে জিতলেও ইংলিশ অধিনায়কের চোখে ম্যাচের ফল যথার্থই হয়েছে।

এমসিজিতে বুধবার (২৬ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে কয়েক দফার বৃষ্টির বাধার পর ৫ রানে জেতে আয়ারল্যান্ড।

শুরুতে পল স্টার্লিংকে হারালেও অ্যান্ডি বালবার্নি ও লর্কান টাকারের ব্যাটে ভালোভাবেই এগোয় আয়ারল্যান্ডের ইনিংস। পাওয়ার প্লেতে আসে ৫৯ রান। দুইজনের ৮২ রানের জুটিতে দলের পুঁজি এক উইকেটেই ছাড়িয়ে যায় একশ।

 

৩৪ রানের কার্যকর ইনিংস খেলে টাকার বিদায় নেওয়ার পরই ভেঙে পড়ে আইরিশদের ব্যাটিং লাইন আপ। শক্ত ভিত পেয়েও তারা আটকে যায় ১৫৭ রানে। তাদের শেষ ৭ উইকেট ইংল্যান্ড তুলে নেয় মাত্র ২৫ রান দিয়ে।

সংগ্রহ আশানুরূপ না হলেও ইংল্যান্ডকে ঠিকই চেপে ধরে আইরিশরা। পাওয়ার প্লেতেই ফিরিয়ে দেয় প্রতিপক্ষের তিন ব্যাটসম্যান, রান দেয় কেবল ৩৭। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বলের সঙ্গে প্রয়োজনীয় রানের ব্যবধান বাড়তে থাকে ইংলিশদের।

পরে পঞ্চদশ ওভারে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। ইংলিশদের তখন রান ছিল ৫ উইকেটে ১০৫। জয়ের জন্য ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে সে সময় তাদের প্রয়োজন ছিল ১১০ রান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাটলার বললেন, বৃষ্টির আগেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে গিয়েছিলেন তারা।

তিনি বলেন, বিশেষ করে, বল হাতে প্রথম ১০ ওভারে আমরা পিছিয়ে পড়ি। আগের ম্যাচে যে মানের ক্রিকেট খেলেছি, তার থেকে অনেক দূরে ছিলাম। আমরাই আয়ারল্যান্ডকে আমাদের মুঠো থেকে বেরিয়ে যেতে দিয়েছি। ভেবেছিলাম দ্বিতীয়ভাগে ভালোভাবে ঘুরে দাঁড়াব, কিন্তু শুরু থেকেই চাপে পড়ে যাই আমরা। আমার মনে হয়, ম্যাচ বৃষ্টির আগেই হেরে গেছি। ম্যাচ জুড়ে যেসব জায়গায় আমাদের সবকিছু ঠিকঠাক করার প্রয়োজন ছিল, তার কিছুই আমরা করতে পারিনি। আর আয়ারল্যান্ড যোগ্য দল হিসেবেই জিতেছে।

রান তাড়ায় নেমে দ্বিতীয় বলেই কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফিরে যান বাটলার। শুরুতে দলকে চাপে ফেলার দায় তাই মাথা পেতে নিলেন ইংলিশ অধিনায়ক।

বাটলার বলেন, অবশ্যই আজ শুরুটা বাজে হয়েছে। পুরো দায় আমার। এভাবে উইকেট হারিয়ে আমি দলকে চাপে ফেলে দিয়েছি। আয়ারল্যান্ড আমাদের দেখিয়েছে, এই উইকেটে কীভাবে বোলিং করতে হয়। তারা ভালোভাবে বলে মুভমেন্ট আদায় করে নেয় এবং সেটাই আমাদের সমস্যায় ফেলেছিল। খুবই হতাশাজনক দিন আমাদের জন্য।

আয়ারল্যান্ডের বিপক্ষে হারায় ইংল্যান্ডের জন্য পরবর্তী ম্যাচ হয়ে দাঁড়িয়েছে বাঁচা-মরার। শুক্রবার (২৮ অক্টোবর) তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া স্বাগতিকদের জন্যও ম্যাচটি টিকে থাকার লড়াইয়ের। বাটলারের মতে, দুই দলই একটি করে ম্যাচ হারায় আসন্ন লড়াইয়ের উত্তেজনা আরও বেড়ে গেছে।

তিনি বলেন, অবশ্যই আমরা দুই ম্যাচের দুটি জিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চেয়েছিলাম। কিন্তু এই টুর্নামেন্টে, এর যেমন ফরম্যাট, তাতে বেশিরভাগ সময়ই একটা পর্যায়ে গিয়ে বাঁচা-মরার ক্ষেত্র তৈরি হয়। এমসিজিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ এমনিতেই বড় উপলক্ষ। ওই ম্যাচের রোমাঞ্চ আরও বাড়িয়ে দিয়েছে দুই দলই একটি করে ম্যাচ হেরে যাওয়ায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com