বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
১৪ এপ্রিল থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও গার্মেন্টস-কারখানা ও গণপরিবহন বন্ধ

১৪ এপ্রিল থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও গার্মেন্টস-কারখানা ও গণপরিবহন বন্ধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হতে যাচ্ছে। এই লকডাউনে ১৪ এপ্রিল থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও গার্মেন্টস-কারখানা বন্ধ থাকবে। গণপরিবহন বন্ধ থাকবে।

শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী বলেন, ‌‘১৪ এপ্রিল থেকে দেশে জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। জরুরি সেবা ছাড়া সকল গণপরিবহনও বন্ধ থাকবে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশেই কঠোর লকডাউন। করোনার ঊর্ধ্বগতি ঠেকানোর জন্য এর কোনো বিকল্প নেই।’

 

আগামী রবিবারের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সরকার চিন্তা-ভাবনা করছে।

শুক্রবার সকালে সরকারি বাসভবন থেকে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসীনতা। এমতাবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তা-ভাবনা করছে।

দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এর আগে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করে সরকার, যা লকডাউন হিসেবেই পরিচিতি পায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com