বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও আগস্ট মাস স্মরণে স্মরণ সভা

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও আগস্ট মাস স্মরণে স্মরণ সভা

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গ স্মৃতি পাঠাগার-চট্টগ্রাম দক্ষিণ জেলা’র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’র ৪৬তম শাহাদাত বার্ষিকী বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায় ১৯৭৫ সালে এ দিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্র চক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডির নিজ বাসভবনে শাহাদাত বরণ করেন অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা মৃত্যুঞ্জয় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান্ এই সাথে শহিদ হন বঙ্গবন্ধু সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুলনেছা মুজিবসহ সকল শহিদ ৩ নভেম্বর জেলখানায় জাতীয় বীর নেতা এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা আত্মদানকারীরা একই অসমাপ্ত মুক্তিযুদ্ধের শহীদ এমন ন্যকার জনক ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে ও বিরল। আমরা শোকাহত চিত্তে তাঁদের স্মৃতির প্রতি ও জাতীয় শোক দিবস শোকাবহ আগস্ট মাস স্মরণে কে.বি আবদুল আজিজ মিলনায়তন, নজির আহাম্মদ রোড, আন্দরকিল্লা কোতোয়ালী অঙ্গনে গতকাল ২৮ আগস্ট শনিবার বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার-চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি এস.এম হাসান উদ্দিন সাহেবের সভাপতিত্বে স্মরণ সভায় প্রথান অতিথি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি বর্তমান উপদেষ্টামন্ডলী পরিষদের চেয়ারম্যান এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা: নেপাল দাশগুপ্ত। আমরা জাতির পিতার হত্যার বিচারের রায় কার্যকর করার দাবী জানাচ্ছি। আশা করি জাতির পিতার হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটাও একদিন বের হয়ে আসবে। জাতীয় চারনেতা হত্যার বিচার ও সম্পন্ন হয়েছে। একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধ পরাধীদের বিচার রায় কার্যকর করা হচ্ছে। জঙ্গিবাদ-সন্ত্রাস বাদ নির্মূলে আমাদের সরকার। জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। সংবিধান প দশ সংশোধনীয় মাধ্যমে অসাংবিধানিক ভাবে ক্ষমতা দখলের সুযোগ বন্ধ হয়েছে। ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদের্শের মৃত্যু ঘটাতে পারেনি। স্বাধীণতা বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্র বিরোধী চক্রের যে কোন অপতৎপরতা ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে।
প্রধান বক্তা হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টামন্ডলী পরিষদের সদস্য মো: হাবিব উল্লাহ আসুন, আমরা জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করি। তার আত্মত্যাগের মহিমা এবং দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ আমাদের কর্মের মাধ্যমে প্রতিফলিত করে সকলে মিলে বঙ্গবন্ধু স্বপ্নের অসাম্প্রদায়িক ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলি জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আগস্ট মাস স্মরণে এই হোক আমাদের সুদৃঢ় অঙ্গীকার। বিশেষ আলোচক হিসেবে ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি উৎপল রক্ষিত, স্বাধীনতা পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি সুজিত সরকার, সংগঠনের সাধারণ সম্পাদক শ্যামল দাশ রানা স ালনায় সভায় বক্ত রাখেন সহ-সভাপতি শেখ মহিউদ্দিন চৌধুরী যুগ্ম সাধারণ সম্পাদক মো: জাবের হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কিরণময় ভট্টাচার্য, প্রচার সম্পাদক সুজন দেবনাথ, উপ-দপ্তর সম্পাদক ডা: জয়নুল আবেদীন, উপ-প্রচার সম্পাদক মো: রিয়াদ হোসেন চৌধুরী, কর্ণফুলী উপজেলা শাখার সভাপতি মো: আশরাফ আলী, কার্যনিবার্হী সদস্য মো: মঞ্জুর মোরশেদ, বোয়ালখালী উপজেলা শাখার সদস্য অপু কুমার বৈদ্য, মো: কামাল কামাল হোসেন, মোছাম্মদ হাসিনা আক্তার, জনি দে, কর্ণফুলী উপজেলা শাখা উপস্থিত ছিলেন রাজিব শীল, সমীর শীল, কৃষ্ণগোপাল দাশ, র‌্যাপী দেওয়ানজী, এম.ডি রাসেল, এম.ডি জাহাঙ্গীর আলম, আব্দুল গণি, এম.ডি তানজিমল ইসলাম, এম.ডি বেলাল, নাজিম উদ্দিন, মোহামুদুল হক, এমদাদুল ইসলাম রুবেল, আবরার হাসনাত তৌসিফ, সাদমান আলম সাজিদ, সাওয়াদ কারনাইন জিসান প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com