রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:১১ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
১৭ মাস ২৪ দিন পর স্কুল-কলেজ খুলছে

১৭ মাস ২৪ দিন পর স্কুল-কলেজ খুলছে

আগামীকাল রবিবার ১৭ মাস ২৪ দিন পর স্কুল-কলেজ খুলছে। এ লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান। চত্বরে স্থাপন করা হয়েছে হাত ধোয়ার বেসিন। পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে শ্রেণীকক্ষ।

মাস্ক ছাড়া কাউকে ক্যাম্পাসে ঢুকতে দেবে না কর্তৃপক্ষ। ক্লাশেও শারীরিক দূরত্ব রক্ষায় নেয়া হয়েছে পদক্ষেপ। স্কুল পর্যায়ে পঞ্চম এবং দশম শ্রেণীর ক্লাশ হবে প্রতিদিন, অন্যান্য শ্রেণীর ক্লাশ হবে সপ্তাহে একদিন। অপরদিকে কলেজে দ্বাদশ শ্রেণীর ক্লাশ হবে প্রতিদিন। অনার্স-মাস্টার্স ক্লাশের সময়সূচি এখনও নির্ধারিত হয়নি।

প্রায় ১৮ মাস পর স্কুলে যেতে মুখিয়ে আছেন শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি রক্ষা করে ক্লাশ কার্যক্রম অব্যাহত রেখে করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ক্ষতি পুষিয়ে নিতে চান বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মল্লিকা চক্রবর্তী।

 

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম জানান, স্কুল খোলার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাস্ক ছাড়া কাউকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হবে না। এক বেঞ্চের দুই মাথায় দুইজন এবং পরবর্তী বেঞ্চে মাঝখানে বসবে একজন করে শিক্ষার্থী। অভিভাবকদের ভীর এড়াতেও নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

এদিকে, বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসাদুজ্জামান খান বলেন, করোনা সুরক্ষায় ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি রক্ষায় নেয়া হয়েছে যথাযথ পদক্ষেপ। করোনা সুরক্ষায় সরকারি নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়নে সম্ভব সব ধরনের পদক্ষেপ নেয়ার কথা বলেন তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com