বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
১৮তম বর্ষপূর্তি ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত

১৮তম বর্ষপূর্তি ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত

করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে আজ বুধবার সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ১৮তম বর্ষপূর্তি ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি ও সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ।উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, ‘শিক্ষা ও গবেষণায় কুয়েটকে বিশ্বমানের স্থানে নিয়ে যাওয়া আমাদের মূল লক্ষ্য এবং উদ্দেশ্য।বিশ্ববিদ্যালয়ের সাথে সংযুক্ত সকলকে নিজ অবস্থান থেকে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে সচেষ্ট থাকতে হবে’।  প্রধান অতিথি বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন। এরপর ক্যাম্পাসের ‘দুর্বার বাংলা’ প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

উল্লেখ্য, ১৯৬৭ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে ১৯৬৮ সালে ভিত্তি প্রস্তর স্থাপন এবং ১৯৭৪ সালের ৩ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় একাডেমিক কার্যক্রম শুরু হয়ে ১৯৮৬ সালের ১ জুলাই প্রতিষ্ঠানটি বাংলাদেশ ইন্সটিটিউট অব টেকনোলজি (বিআইটি), খুলনা পরিণত হয়। প্রতিষ্ঠানটি ২০০৩ সালের ১ সেপ্টেম্বর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com