রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৬ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

অন্য বিশ্ববিদ্যালয়গুলো যখন তাদের ভর্তি কার্যক্রমই শেষ করতে পারেনি, তখন ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু করলো রাজশাহী বিশ্ববিদ্যালয়। তবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো ৩৭৭ আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলো পূরণের জন্য আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলছেন, করোনার কারণে প্রথম বর্ষের এই ছেলে-মেয়েগুলোর জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে গেছে। এই একটা বছর কাটিয়ে উঠার জন্য আমরা খুব দ্রুতই ক্লাস শুরু করলাম। এজন্য আমরা সবার আগে ভর্তি পরীক্ষাও শেষ করেছিলাম। করোনাকালীন যে গ্যাপ তৈরী হয়েছিল, আশা করছি সকল শিক্ষক-শিক্ষার্থীর সহায়তা আমরা তা কাটিয়ে উঠতে পারবো।
বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ ও প্রকৌশল অনুষদের কর্তাব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে যে ৩৭৭টি আসন খালি রয়েছে তার মধ্যে এ ইউনিটে ১২৭টি, বি ইউনিটে ৯৫টি ও সি ইউনিটে ১৫৫টি রয়েছে আসন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়। শিক্ষার্থীদের তাদের বিভাগ থেকে দেয়া রুটিন অনুযায়ী বিভাগগুলো ক্লাস নেবে।

এর আগে গত ৪ থেকে ৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে পাস নম্বর নির্ধারিত ছিল ৪০। মোট তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেন এক লাখ ২৭ হাজার শিক্ষার্থী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com